2009/4/21 নাসির খান <nasir8...@gmail.com>

> নির্দিষ্ট কীবোর্ড লেআউট মনে রাখতে অসুবিধা হবে প্রভাত লেআউট ব্যবহার করুন। এই
> লেআউটটি উবুন্টুতে পাবেন আবার অভ্র দিয়েও লেখা যাবে। আমি সব সময়ই এমন
> সফটওয়্যার
> ব্যবাহর করার পক্ষে যেটি উবুন্টু ও উইন্ডোজ দুই জায়গাতেই ব্যবহার করা যায়।
>
> আগ্রহী হলে আওয়াজ দিন । বিস্তারিত বলবো।
>
> এটা কেমন কথা? উবুন্তু বা ওপেন সোর্স ব্যবহারকারিরা উন্মুক্ত মানসিকতার হবে
আশাকরি... আগ্রহী হবার ব্যাপার নয়। শেয়ার করুন প্রয়োজনে আলাদা থ্রেডে। আমার
জানামতে অনেকেই উবুন্তুতে অভ্র মিস করে, আপনি যদি চালিয়ে থাকেন সেটি এই লিস্টের
অনেকেই জানতে চাইবে। কেননা, আমি যতদূর জানি অভ্রের ফোনেটিকটিতে অনেকে প্রভাতের
চেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। আমি ব্যক্তিগতভাবে নির্দিষ্ট লেআউটে লিখতে
পছন্দ করি। বাংলায়ই যদি লিখবো তাহলে  অ আ ক খ মনে না রেখে  ENGLISH er ন্যাজ
ধরে কেনো?  আ'কার দেবার জন্য কেনো বড় হাতের বিজাতীয় অক্ষর? ইংলিশে বাংলা ... সে
যা হোক অনেকে কষ্ট পাবেন এটুকুতেই ... :P