আশিক ভাইয়ের আবেগের প্রকাশটা হয়তোবা একটু বেশী হয়ে গিয়েছে। তবে আশা করি তাকে
সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমি আর আশিক ভাইয় প্রায় একই সময় লিনাক্স ব্যবহার করা শুরু করেছি। আমাদের
লিনাক্সে আসাটার সবটুকুই হয়েছে অনলাইনের মাধ্যমে। দুই বছরের মধ্যে মাত্র গত
দুই দিন যাবত আমি সরাসরি মানুষদের দেখতে শুরু করেছি। তবে এখনো আমি সেই
মানুষগুলোকে দেখিনি যাদের হাত ধরে আমার এই পথে আসা। সেই আদনান ভাই, রাসেল ভাই,
জামিল উদ্দিন ভাই।
আমরা বিশেষ করে আমি যখন উবুন্টুতে এসেছে তখন শুরুর দিকের প্রাণবন্ত মানুষগুলো
কাজের চাপে ব্যস্ত। তাই তাদের করা অনুষ্ঠান আমার দেখার সুযোগ হয় না। আর
আগেরগুলোতে আমার পাবার কথা না। তবে দুইএকটা যে অনুষ্ঠানগুলোতে গিয়েছে তাতে
দর্শক আশাব্যঞ্জক ছিল না।

কিন্তু গত শুক্রবারের অনুষ্ঠানটা সত্যিই সুন্দর ছিল। এত মানুষের আগমন আমাদের
মুগ্ধ করেছে। আমি নিজেই বলা শুরু করলাম এত মানুষ আমি আগে দেখিনি। অথচ আমি আর
কয়টা অনুষ্ঠান দেখেছি। কিন্তু তার আগের অনুষ্ঠান সম্পর্কে আমাদের তেমন ধারনা
নেই। কারন এই সম্পর্কে কোথাও কোন কথা হয় না। কিংবা কোথাও ছবি এলবাব দেখিনি।
তাই হয়তোবা আমি আর আশিক ভাই এমন আবেগের কথা বলে ফেলেছি্

আশিকভাইদের মত নতুনরা এগিয়ে আসলেই লিনাক্সের এই জয়যাত্রা অব্যহত থাকবে। আর আশা
করবো ব্যস্ততার মাঝে আমাদের অনুজরা আবার আমাদের মাঝে ফেরে আসবে।

৩০ অক্টোবর, ২০১১ ৬:১৭ pm এ তে, maSnun <mas...@gmail.com> লিখেছে:

ধন্যবাদ
সগীর হোসাইন খান